আমি তবু দাড়িয়ে থাকি
- মো : নূরুল গনী ০৫-০৫-২০২৪

তোমার স্পর্শসুখের গন্ধ নিবো বলে
দাড়িয়ে আছি অচঞ্চল দেয়ালের পাথর ছুঁয়ে ওপাশে ।
সময়ের রক্ত ঝরে দেয়াল বেয়ে
পাথুরে হৃদয়ের অহংকার
তবু ক্ষয় হয়না ।
আমি তবু দাড়িয়ে থাকি -স্বপ্ন দেখি
দ্রুতগামী অশ্বের পিঠে ধাবমান
খুঁজি দুর্গ, দ্রাক্ষাকুঞ্জ ,তৃষ্ণার পানীয়
এবং তোমাকে ।

যুগযন্ত্রনার নারকীয় উল্লাসে বিধ্বস্ত নগর প্রাচীরে
শরীর ঠেকিয়ে অপেক্ষায় থাকি.....
অন্তত: তোমার স্পর্শসুখের সৌগন্ধ ছড়াও
মানবিক মৃত্যুর গলিত লাশগুলো সরিয়ে নেই
আরো একটি মৃত্যুর আগে ।

আমি কি দাড়িয়ে থাকবো কবরের স্তব্ধতায়
পিচ্ছিল দেয়ালে হাত রেখে
মৃতের সদগতির জন্য উচ্চারিত শ্লোক শুনতে শুনতে
অশরীরি হয়েই তবে আসতে হবে
তোমার কাছে !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।